সাতক্ষীরায় শুদ্ধভাবে জাতীয় সংগীত গাওয়া প্রতিযোগিতা,প্রথম হলেন -অঁতশী নাছিম মেঘ!!

দ্বারা zime
০ মন্তব্য 422 দর্শন

★★★★
সিটিজেন জার্নালিস্ট(জিমি) :
সাতক্ষীরায় শুদ্ধভাবে জাতীয় সংগীত গাওয়া প্রতিযোগিতার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে সদর উপজেলা ডিজিটাল কর্ণারে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার তহমিনা খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া আফরিন, সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. আবুল হোসেন, কন্ঠশিল্পী আবু আফফান রোজবাবু, শামিমা পারভীন রত্না প্রমুখ। সদর উপজেলা নির্বাহী অফিসার তহমিনা খাতুন বলেন, ‘এ প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা শুদ্ধভাবে জাতীয় সঙ্গীত গাওয়া ও পরবিশেন করা শিক্ষা দেওয়া হয়েছে। প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীরা নিজ নিজ বিদ্যালয়ের শিক্ষার্থীদের শুদ্ধভাবে জাতীয় সংগীত চর্চা শিখিয়ে যাবে।’
প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে (১ম থেকে ৫ম শ্রেণি) প্রথম স্থান অধিকার করেন পি এন বিয়াম ল্যাবরেটরি স্কুল, দ্বিতীয় স্থান অধিকার করেন লাবসা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তৃতীয় স্থান অধিকার করেন জেয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয়।
প্রতিযোগিতায় ‘খ’ বিভাগে (৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি) প্রথম স্থান অধিকার করেন সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, দ্বিতীয় স্থান অধিকার করেন গাভা এ কে এম আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ও তৃতীয় স্থান অধিকার করেন ডিবি ইউনাইটেড হাইস্কুল।
প্রতিযোগিতায় ‘গ’ বিভাগে (একাদশ থেকে দ্বাদশ শ্রেণি) প্রথম স্থান অধিকার করেন সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ, দ্বিতীয় স্থান অধিকার করেন সীমান্ত আদর্শ কলেজ, ও তৃতীয় স্থান অধিকার করেন ভালুকা চাঁদপুর ডিগ্রী কলেজ।

এছাড়াও শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবেশন করা প্রতিযোগিতায় জেলা পর্যায়ে প্রথম হয়েছেন শেখ অঁতশী নাছিম মেঘ।মেঘ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আসিফ ইকবাল হিরক ও যুবলীগ নেত্রী নাজমুন আসিফ মুন্নী এর একমাত্র কণ্য।উল্লেখ্য মেঘের দাদা ছিলেন,সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বীর মুক্তি যোদ্ধা মরহুম আবু নাসিম ময়না।

শেখ অঁতশী নাছিম মেঘ এর জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন তার বাবা ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আসিফ ইকবাল হিরক।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন