সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে অনলাইন কোরবানির পশুর হাট brandszone উদ্বোধন

দ্বারা zime
০ মন্তব্য 147 দর্শন

 

সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে অনলাইন কোরবানির পশুর হাট brandszone উদ্বোধন-

শেখ আরিফুল ইসলাম আশা:  সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ বিভাগের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত অনলাইন কোরবানির পশুর হাট www.brandszone.com.bd উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন প্রধান অতিথি হিসেবে অনলাইনে এই ভার্চুয়াল মার্কেট প্লেইসটির উদ্বোধন করেন।
এসময় তিনি সাতক্ষীরা জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ বিভাগের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বলেন, এর মাধ্যমে কোরবানির পশু ক্রয়-বিক্রয়কালে করোনা সংক্রমণের ঝুঁকি এড়ানো যাবে। একই সাথে কোরবানির হাটে চাঁদাবাজি ও অন্যান্য সমস্যাগুলো থাকবে না। স্থানীয় পর্যায়ের এমন ছোট ছোট উদ্যোগকে কেন্দ্র গড়ে উঠবে কেন্দ্রীয় উদ্যোগ। এগিয়ে যাবে দেশ।
ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার।
সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও অংশ নেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) গণ।
জেলা প্রশাসন সূত্র জানায়, করোনা সংক্রমণ কমাতে মানুষকে হাটে না গিয়ে কোরবানির পশু ক্রয়ের সুযোগ দিচ্ছে এই অনলাইন মার্কেটপ্লেইস। যে কোন ব্যবসায়ী নিজে বা উপজেলা প্রশাসনের প্রশিক্ষিত উদ্যোক্তা বা ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাগণের মাধ্যমে বিক্রির জন্য তার পশুর তথ্য ওয়েবসাইটে আপলোড করতে পারবেন। ক্রেতাগণ বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন, গ্রাম, ওয়ার্ড ভিত্তিতে গরু সার্চ করে ক্রয় করতে পারবেন। ইতোমধ্যে ওয়ার্ড ভিত্তিক ২৬৯১টি গরুর বিস্তারিত তথ্য এই ওয়েব সাইটে আপলোড করা হয়েছে। অনেকেই অনলাইন হতে তথ্য নিয়ে ফার্মে গিয়ে গরু কিনছেন। একই সাথে করোনা প্রতিরোধে বড় ভূমিকা রাখছে সাতক্ষীরার রুরাল ই-কমার্স, কোরবানীর গরুর পাশাপাশি অন্যান্য পণ্যও ক্রয় বিক্রয় শুরু হয়েছে অনলাইনে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন