টাঙ্গাইলে ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থার উদ্বোধন ঘোষনা করলেন ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিব।।

দ্বারা zime
০ মন্তব্য 275 দর্শন

 

তারিক ইসলাম: টাঙ্গাইলে ই-ট্রাফিক প্রসিকিউশন ব্যবস্থার যাত্রা হয়েছে। সোমবার বিকেলে পুলিশ লাইন মাঠে এ কার্যক্রমের উদ্বোধন করেন ঢাকা রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) হাবিবুর রহমান বিপিএম(বার), পিপিএম(বার) ।

এ সময় তিনি বলেন, জরিমানা আদায় সরকারের লক্ষ্য নয়, আইনের প্রতি শ্রদ্ধাশীল করাই মূল লক্ষ্য। নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে পুলিশ সদস্যরা অপরাধে জড়ালে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কোনো পুলিশ সদস্য মানুষকে হয়রানি করলে প্রচলিত আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে। আইন সবার জন্য সমান। মানুষ একটি অপরাধ করলে যে শাস্তি বিধান রয়েছে, ঠিক তেমনি পুলিশের জন্যও একই আইন।

তিনি আরো বলেন, মহাসড়কে থ্রি-হুইলসহ রেজিস্ট্রেশন ও ফিটনেসবিহীন কোনো প্রকার গাড়ি চলাচল করবে না। চললে চলতি আইনে মামলা দায়ের করা হবে। এছাড়া বৈধ থ্রি-হুইলের জন্য নির্দিষ্ট সড়ক রয়েছে। ওইসব সড়কেই এসব গাড়ি চলাচল করতে পারবে।

পরে সেখানে সুধী সমাবেশের আয়োজন করা হয়। এসপি সঞ্জিত কুমার রায়ের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন টাঙ্গাইল-২ আসনের এমপি ছোট মনির, টাঙ্গাইল-৪ আসনের এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী, অতিরিক্ত ডিসি (সার্বিক) মোশারফ হোসেন খান, পৌর মেয়র জামিলুর রহমান, কবি বুলবুল খান মাহবুব, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফ্জ্জুামান, প্রেস ক্লাব সভাপতি জাফর আহমেদ, সরকারি কৌশুলী (পিপি) এস আকবর খান, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সহসভাপতি সুভাষ চন্দ্র সাহা প্রমুখ।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন