করোনা ঠেকাতে ও গ্রাম সচেতনায় অগ্রণী ভূমিকা পালন করছেন মেডিকেল শিক্ষার্থী শাহরিয়ার সবুর আহমেদ

দ্বারা zime
০ মন্তব্য 712 দর্শন

 

সাতক্ষীরার সদর উপজেলার দেবনগর গ্রামের কৃতি সন্তান মেডিকেল শিক্ষার্থী শাহরিয়ার সবুর আহমেদ। তিনি তার নিজ গ্রামে করোনা ভাইরাস প্রতিরোধে শুরু থেকেই মানুষকে করোনা সচেতনতায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। তিনি মসজিদে জুম্মার নামাজের শেষে করোনাস সম্পর্কিত তথ্য, করোনা কি, করোনা কোথা থেকে এসেছে ,করোনায় আক্রান্ত হলে তার লক্ষণ কি করোনা কিভাবে ছড়ায় এবং আমাদের করণীয় সম্পর্কে শুরু থেকেই সচেতন করে আসছেন ।

পাশাপাশি গ্রামের মানুষের করোনা পরিস্থিতিতে মাস্ক ব্যাবহার এবং মনোবল না হারানোর পরামর্শ দিয়ে আসছেন ইন্টারন্যাশনাল মেডিকেলে কলেজ থেকে ফাইনাল প্রফেশনাল এম বি বি এস পরীক্ষা দিয়ে আসা এই শিক্ষার্থী। ইতিমধ্যে তার গ্রামে ভোলা থেকে আসা এক ব্যক্তির মাধ্যমে তিন জন করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি তাদের সাথে প্রতিনিয়ত যোগাযোগ রেখে তাদের খোঁজ খবর এবং মানসিক সাপোর্ট দিয়ে আসছেন। তারা সবাই এখন সুস্থ এবং তাদের মধ্যে দুইজনের কোন লক্ষণই প্রকাশ পাইনি । যদিও তাদের সচেতন করতে যেয়ে এবং সন্দেহজনক কয়েকজনকে নমুনা টেস্ট করাতে কিছু সমালোচনার সম্মুখীন হতে হয়েছেন ।

এছাড়াও তিনি এই করোনার প্রাদুর্ভাবে তার নিজ গঠিত সংগঠন ‘বন্ধু ফাউন্ডেশন’ এর মাধ্যেমে, গরিব কর্মহীন ও অসহায় মানুষের মাঝে ঈদের পূর্বে চাল ডাল তেল আলু সেমাই ও চিনি খাদ্য সামগ্রী বিতরণ করেন ।এছাড়াও তিনি বিভিন্ন রক্তদান কারী গ্রুপের সাথে বিভিন্ন সামাজিক কাজ করে থাকেন।

তিনি প্রতিবেদককে আরো জানান ভালো কাজ করতে গেলে সমালোচনা তো আসবেই কিন্তু কেউ একজন করোনা পজেটিভ হয়ে গেলে পুরা এলাকাটা ঝুঁকির মধ্যে পড়ে যাবে এবং এটা বৃদ্ধ,অসুস্থ এবং শিশুদের জন্য বেশি ঝুঁকিপূর্ণ তাই যতই সমালোচনা হোক না কেন আমি আমার দায়িত্ব থেকে পিছু হাঁটবো না। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন,এবং ভবিষ্যতেও গ্রামের স্বাস্থ্যে সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন