সফলতার চতুর্থ বৎসরে পদার্পণ সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার

দ্বারা zime
০ মন্তব্য 617 দর্শন

 

বিশ্বব্যাপী করোনা সংক্রমন দূর্যোগের মুখেও বাংলাদেশের মিডিয়াগুলি সব ধরনের ঝুকি নিয়ে তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে। দায়িত্ব পালনকালে অনেকে আক্রান্ত হচ্ছেন আবার প্রানহানিও ঘটছে তা সত্ত্বেও প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া তাদের দায়িত্ব ও কর্তব্য থেকে এতটুকু পেছায়নি।

বৃহস্পতিবার দুুপুরে সাতক্ষীরায় সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার চতুর্থ বর্ষে পদার্পণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম। তিনি আরও বলেন, দেশের মিডিয়াগুলির এই সাহসিকতায় আমরা অনুপ্রানিত।

সাতক্ষীরা প্রেসক্ললাবের সাবেক তিনবারের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান
আসাদুজ্জামান বাবু, দৈনিক কালের চিত্র পত্রিকার সম্পাদক সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাতক্ষীরা জজকোর্টের অতিরিক্ত পিপি এডভোকেট

ফাহিমুল হক কিসলু, সাংবাদিক ঐক্য পরিষদের আহবায়ক ও দেশ টিভি, বিডিনিউজ এবং দেশ রূপান্তরের সাতক্ষীরা প্রতিনিধি শরীফুল্লাহ কায়সার সুমন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক আব্দুল বারী, সূর্য্যরে আলোর মুনসুর রহমান প্রমুখ।

আলোচকরা সূর্যের আলো পত্রিকার উত্তোরত্তর সমৃদ্ধি কামনা করেন। স্বাগত বক্তব্য রাখেন পত্রিকার সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী পল্টু।

অনুষ্ঠানে সাতক্ষীরার এনটিভি প্রতিনিধি বর্তমানে হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন সুভাষ চৌধুরীকে জেলার শ্রেষ্ঠ সাংবাদিক (পুরুষ) হিসাবে সম্মাননা ও সার্টিফিকেট তুলে দেওয়া হয়। এসময় বক্তারা বলেন, সমাজে সুভাষ চৌধুরীর মত আরও গুনী সাংবাদিক দরকার। গুনীর মূল্যায়ন না হলে গুনী সাংবাদিক গড়ে ওঠে না বলে মন্তব্য করেন তারা।

একই সাথে চ্যানেল টোয়েন্টিফোরের সাতক্ষীরা প্রতিনিধি আমিনা বিলকিস ময়না’কে জেলার সংকট সম্ভাবনা বিশেষ করে উপকুলের দুঃখ দুর্দশা তুলে ধরার জন্য শ্রেষ্ঠ সাংবাদিক (নারী) সম্মাননা সার্টিফিকেট ক্রেস্টসহ বিভিন্ন উপহার প্রদান করা হয়।

এসময় অতিথিরা বলেন, করোনা পরিস্থিতি থেকে শুরু করে আম্পান সর্বত্রই সাহসিকতার সাথে ছুটে যেয়ে গণমাধ্যমে তুলে ধরেছেন। নারী পুরুষ সব সাংবাদিকদের জন্য চ্যানেল টোয়েন্টিফোরের ময়না উদাহরণ হয়ে থাকবে।

এছাড়াও পত্রিকার নিজস্ব সাংবাদিক ক্যাটাগরিতে সূর্য্যরে আলোর নুরুজ্জামানকেও ক্রেস্ট প্রদান করা। এবছর এই তিনজনকে সম্মাননা প্রদানের সিদ্ধান্তের পাশাপাশি আগামী বছরের জন্যও সম্মাননা প্রদানের জন্য উদ্যোগের কথা জানান পত্রিকা কতৃপক্ষ। #





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন