শীঘ্রই স্থায়ী ও মজবুত বেড়ি বাঁধের নির্মাণ কাজ শুরু হবে : অধ্যাপক ডা. আফম রুহুল হক এমপি


 

সুপার সাইক্লোন আম্পান ও আম্পান পরবর্তী সময়ে নদী রক্ষা বাঁধ ভেঙে প্লাবিত আশাশুনির প্রতাপনগর, শ্রীউলা ও আশাশুনি সদর ইউনিয়নের আংশিক এলাকায় খুব শীঘ্রই স্থায়ী ও মজবুত বেড়ি বাঁধ নির্মাণ কাজ শুরু হবে। কয়েক মাসের মধ্যে ক্ষতিগ্রস্ত এলাকার বেড়িবাধ পুনঃনির্মাণে সফল হতে না পারায় দুঃখ প্রকাশ করেন তিনি। সাতক্ষীরা জেলার নদী ভাঙ্গন এলাকার মানুষের মানবেতর জীবন যাপনের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পর্যন্ত অবহিত আছেন। আমি প্রতিটি মুহূর্তে পানি উন্নয়ন বোর্ডসহ সংশ্লিষ্ট উদ্ধতন কর্মকর্তার সাথে যোগাযোগ রেখেছি। আমাকে আশ্বস্ত করা হয়েছে এক মাসের মধ্যে স্থায়ী ও মজবুত বেড়ি বাঁধের কাজ শুরু করা হবে। তিনি আরও বলেন, সাতক্ষীরা জেলার ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ নির্মাণে দুই হাজার কোটি টাকা বরাদ্ধ আসছে। আমার বিশ্বাস ওই পরিমাণ টাকার কাজ হলে আমাদেরকে ভবিষ্যতে এরকম দুঃসময়ের মুখোমুখি হতে হবে না। শনিবার সকাল থেকে আশাশুনি উপজেলার নদী রক্ষা বাঁধ ভেঙে প্লাবিত এলাকা প্রতাপনগর, শ্রীউলা ও আশাশুনি সদরে আংশিক পরিদর্শনকালে উপরোক্ত কথাগুলো বলেন সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাতক্ষীরা-০৩ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ আফম রুহুল হক এমপি।
প্রতাপনগর ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে ইউনিয়নের অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।
বিভিন্ন এলাকা পরিদর্শনের একপর্যায়ে এপিএস কলেজ পরিদর্শনে যান অধ্যাপক ডাঃ আফম রুহুল হক এমপি। এ সময় কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কলেজ সংক্রান্ত বিষয় নিয়ে সংক্ষিপ্ত মতবিনিময় করেন তিনি।
পরিদর্শনকালে সফরসঙ্গী ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পানি উন্নয়ন বোর্ড-২ এর নির্বহী কর্মকর্তা সুধাংশু সরকার, আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা, থানা অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির, সাংসদ প্রতিনিধি ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, নীল কন্ঠ সম, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন, আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবুহেনা শাকিল, উপজেলা শ্রমিকলীগ সভাপতি ও সদর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী ঢালী মোঃ সামছুল আলম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি এসএম সাহেব আলী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রনজিত বৈধ, প্রভাষক দীপঙ্কর বাছাড় দীপু, আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান আসু, আরিফুল ইসলাম, মৃণাল কান্তি মন্ডল, সিরাজুল ইসলামসহ কালিগঞ্জ ও দেবহাটা উপজেলার আওয়ামী লীগের নেতৃবৃন্দ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You cannot copy content of this page