করোনার সেকেন্ড ডোজ শুরু আগামী ৮ এপ্রিল থেকে

দ্বারা zime
০ মন্তব্য 239 দর্শন

 

দেশে আগামীকাল সোমবার থেকে এক সপ্তাহের লকডাউন শুরু হচ্ছে বলে জানিয়েছে সরকার। তবে তার মধ্যেও করোনাভাইরাস প্রতিরোধী টিকাদান কর্মসূচি চলবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. রোবেদ আমিন।

তিনি বলেন, লকডাউনের ভেতরে আমাদের টিকাদান কর্মসূচি চলমান থাকবে। তবে ৫ এপ্রিল থেকে টিকার প্রথম ডোজ দেওয়া বন্ধ হচ্ছে, দ্বিতীয় ডোজ আগামী ৮ এপ্রিল থেকে শুরু হবে।

অধ্যাপক রোবেদ আমিন বলেন, যারা টিকা নেবেন তারা কাছের টিকাদান কেন্দ্রে গিয়ে কার্ড দেখিয়ে নেবেন। তবে প্রথম ডোজ বন্ধ হয়ে যাচ্ছে ৫ এপ্রিল, মাঝে তিন দিন বিরতি দিয়ে ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজ টিকা দেওয়া শুরু হবে।

প্রসঙ্গত, গত ৭ ফেব্র“য়ারি থেকে শুরু হওয়া করোনাভাইরাস প্রতিরোধী জাতীয় টিকাদান কর্মসূচিতে অংশ নিয়ে দেশে এ পর্যন্ত মোট টিকা নিয়েছেন ৫৪ লাখ ১২ হাজার ৭৯১ জন। এদের মধ্যে পুরুষ ৩৩ লাখ ৬৩ হাজার ৫৯৪ জন, আর নারী ২০ লাখ ৪৯ হাজার ১৯৭ জন। তাদের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া হয়েছে ৯৩৬ জনের।

এদিকে করোনার টিকা নিতে জনগণ কে উদ্বুদ্ধ করতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড.বেনজীর আহমেদ বিপিএম (বার), ডিএমপি কমিশনার মোহা শফিকুল ইসলাম,স্পেশাল ব্রাঞ্চের প্রধান মোঃ মনিরুল ইসলাম,র্্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন সহ সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার,সকল রেঞ্জ ডিআইজি ও সকল জেলার পুলিশ সুপারগণ করোনার প্রথম ডোজের টিকা ইতিমধ্যে গ্রহন করেছেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন