সারাদেশের ন্যায় সাতক্ষীরায় শান্তিপূর্ণ ভাবে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

দ্বারা zime
০ মন্তব্য 149 দর্শন

 

সারাদেশের ন্যায় আজ থেকে সাতক্ষীরায় শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। রবিবার সকাল ১০টায় বাংলা প্রথমপত্রের পরীক্ষার মধ্য দিয়ে মাধ্যমিকের গন্ডি পার হওয়ার সূচনা করেছেন জেলার এসএসসি পরীক্ষার্থীরা।

শান্তিপূর্ণ পরীক্ষা গ্রহণের লক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ  হুমায়ুন কবীর,সদর ইউএনও ফাতেমা-তুজ জোহরা, নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহানেওয়াজ তানভির, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অজিত কুমার সরকারসহ প্রশাসনের কর্মকর্তারা সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় ও সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন। সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬৭৫ জন, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫২১ জন শিক্ষার্থী পরীক্ষা অংশ গ্রহণ করেছে।

সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার অজিত কুমার সরকার জানিয়েছেন, জেলার ৪৭টি কেন্দ্রে মোট ২৩ হাজার ৪৫৫ জন এসএসসি পরীক্ষার্থী রয়েছেন। এর মধ্যে ২৭টি কেন্দ্রে এসএসসি. ১২টি কেন্দ্রে দাখিল ও ৮টি কেন্দ্রে ভোকেশনাল বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। শান্তিপূর্ন ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা নেওয়ার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। এছাড়া প্রতিটি কেন্দ্রের ২০০ গজের মধ্যে সাধারনের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন