সকল স্থলবন্দরে ডিজিটাল সেবা কার্যক্রম চালু করা হবে – নৌ পরিবহন প্রতিমন্ত্রী

দ্বারা zime
০ মন্তব্য 49 দর্শন

 

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে পর্যায়ক্রমে সকল স্থলবন্দরে ডিজিটাল সেবা কার্যক্রম চালু করা হবে। বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ কর্তৃক ভোমরা ডিজিটালাইজেশন কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে উন্নত ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয়ে স্থলবন্দরসমূহ আজ আরও একধাপ এগিয়ে গেল।তিনি বলেন উন্নত বিশ্বের বন্দরের ন্যায় আমাদের দেশের স্থল বন্দরসমূহও একদিন স্মার্ট বন্দরে পরিণত হবে।

প্রতিমন্ত্রী বলেন, দেশের স্থল বন্দরের সেবা কার্যক্রম পেপারলেস করার লক্ষ্যে বেনাপোল ও বুড়িমারী স্থলবন্দরে আগেই অটোমেশন চালু করা হয়েছে। ভোমরা স্থলবন্দরের অবকাঠামো উন্নয়নসহ ডিজিটাল সক্ষমতা বৃদ্ধি করা হচ্ছে।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আরো বলেন, স্থলবন্দরগুলোকে আধুনিক ও অটোমেশনের আওতায় নিয়ে আসার জন্য সরকারি ও উন্নয়ন সহোযোগি সংস্থার অর্থায়নে প্রকল্প গ্রহণ করা হচ্ছে। গ্লোবাল এলায়েন্স ফর ট্রেড ফ্যাসিলিটেশন (জিএটিএফ) এর অর্থায়নে প্রায় ০৯ (নয়) কোটি টাকা ব্যয়ে ভোমরা স্থলবন্দরে সম্পাদিত ডিজিটালাইজেশন কার্যক্রম প্রতিবেশী দেশের সাথে পণ্য সরবরাহ কার্যক্রম সচল রাখার ক্ষেত্রে ব্যাপক ভূমিকা রাখবে।
প্রতিমন্ত্রী খালিদ হাসান মাহমুদ চৌধুরী আজ বৃহস্পতিবার সকালে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে ভোমরা ই-পোর্ট ম্যানেজমেন্ট সিস্টেম’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

বাংলাদেশ স্থল বন্দ কতৃপক্ষ এবং সুইসকন্টাক্ট বাংলাদেশ এর আয়োজনে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ স্থল বন্দর কতৃপক্ষের চেয়ারম্যান মো: জিল্লুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্য মন্ত্রী সংসদ সদস্য ডা. আ ফ ম রুহুল হক, সংসদ সদস্য আশরাফুজ্জামান আশু, সংসদ সদস্য লাইলা পারভীন সেঁজুতি, জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির, পুলিশ সুপার মুহাম্মাদ মতিউর রহমান সিদ্দিকী, গ্লোবাল অ্যালায়েন্স ফর ট্রেড ফ্যাসিলিটেশন(ভার্চুয়াল) এর পরিচালক ফিলিপ ইসলাম,সুইসকন্টাক্ট বাংলাদেশ এর কান্ট্রিডিরেক্টর মুজিবুল হাসান।এসময় স্থল বন্দর সংশ্লিষ্ট কর্মকর্তা ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের আগে ভোমরা স্থল বন্দরে ই-পোর্ট ম্যানেজমেন্ট সিস্টেম’র উদ্বোধন করেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন