গুজব ঠেকাতে কুশখালী তে সাতক্ষীরা জেলা পুলিশের বিট পুলিশিং কার্যক্রম

দ্বারা zime
০ মন্তব্য 390 দর্শন

 

গুজব ঠেকাতে সদর উপজেলার কুশখালি ইউনিয়নে সাতক্ষীরা জেলা পুলিশের বিট পুলিশিং কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার বিকাল ৪টায় সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম-বার এঁর দিক নির্দেশনা মোতাবেক কুশখালি ইউনিয়ন পরিষদের হল রুমে বিট পুলিশিং কার্যক্রম অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ব্যক্তব্য প্রদান করেন সাতক্ষীরা জেলার অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড এডমিন) মো: সজীব খান।

প্রধান অতিথি তার ব্যক্তব্যে বলেন,সাতক্ষীরার মানুষ শান্তিপ্রিয় মানুষ। আমরা চাই সাতক্ষীরার মানুষ শান্তিতে থাকুক। ধর্মীয় অনুভূতি তে আঘাত করে সাতক্ষীরার শান্তিপ্রিয় মানুষের ভিতরে অশান্তি প্রবেশ করা যাবেনা।

তিনি বলেন, আপনারা দেখেছেন, সম্প্রতি কুমিল্লায় পবিত্র কোরআন শরীফ পুজামন্ডপে রেখে হিন্দু সম্প্রদায়ের গাড়ে দোষ চাপিয়ে দেশের কয়েকটি জেলার হিন্দু সম্প্রদায়ের পুজামন্ডপ ভেঙে দিয়েছে, তাদের বাড়িঘর ভেঙে দেওয়া হয়েছে ফেইজবুকে গুজব ছড়িয়ে।অথচ দেখেন যে কোরআন রেখেছিলো পুজামন্ডপে সে কিন্তু হিন্দু না। সে আমাদের মুসলমান ধর্মের ছেলে ইকবাল হোসেন। আইন-শৃংখলা বাহিনী সেই অপরাধী ইকবাল কে আটক করে আইনের আওয়ায় আনতে সক্ষম হয়েছে।তাহলে গুজব ছড়িয়ে এতগুলো হিন্দু পরিবারের উপর মিথ্যা দোষ দিয়ে হামলা করা হলো কেনো? সেকারনে আপনারা না জেনে, না বুঝে অসত্য কোন জিনিস ফেইজবুকে শেয়ার দিবেন না। আপনার একটা গুজব শেয়ারে দেখেন কতগুলো নিরপরাধ মানুষ কে বলির পাঠা হতে হলো।

সজিব খান আরো বলেন,বাংলাদেশ একটি সাম্প্রদায়িক দেশ। যুগযুগ ধরে এখানে হিন্দু-মুসলমান ভাই ভাইয়ের মত স্বাধীন ভাবে ধর্ম পালন করে আসছে। তিনি বলেন,আপনারা কেউ কারো ধর্ম নিয়ে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করবেন না। নিজেরা আইন হাতে তুলে নিবেন না।এলাকায় কারো কোন সমস্যা হলে আপনার বিটের অফিসার কে জানাবেন অথবা ত্রিপল নাইনে ফোন দিবেন। কিন্তু ভুল করেও গুজবে কান দিয়ে অযথা ফৌজদারি অপরাধে জড়াবেন না।

কুশখালি  ইউনিয়নের চেয়ারম্যান শ্যামল বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাক্ষীরা জেলা ডিবির ওসি ইয়াছিন আলম চৌধুরী,সাতক্ষীরা থানার ভারপ্রাপ্ত ওসি (ইন্সপেক্টর তদন্ত) বাবুল আক্তার প্রমুখ। বিটপুলিশিং সভায় এসময় সদর থানার এসআই মেহেদী হাসান,লাবসা ইউনিয়নের সকল মেম্বার ও গ্রামের শতাধিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন