গুজব ঠেকাতে জুম্মার নামাজের খুৎবার বয়ানে চুয়াডাঙ্গার এসপি জাহিদ

দ্বারা zime
০ মন্তব্য 549 দর্শন

 

গুজব ঠেকাতে জুম্মার নামাজের খুৎবায় ব্যক্তব্য দিলেন চুয়াডাঙ্গার এসপি জাহিদুল ইসলাম। শুক্রবার আলমডাঙ্গা থানাধীন আসমানখালী জামে মসজিদে পবিত্র জুম’আ নামাজের খুৎবার আগে উপস্থিত সম্মানিত মুসল্লীগনের উদ্দেশ্যে ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা,আত্মহত্যা, সমাজে মাদক এর ভয়াবহতা এবং পবিত্র কোরআন ও হাদিসের আলোকে সুদের টাকা গ্রহণকারীর পরকালে শাস্তি ও জাহান্নামের ভয়াবহতা সম্পর্কে বিষাদ আলোচনা করেন।

পুলিশ সুপার তার মুল্যবান ব্যক্তব্যে বলেন,ইসলামে অন্য ধর্মের লোকের বাড়ি-ঘরে আগুন দেওয়ার কথা বলা নেই,ইসলাম ধর্ম শান্তির ধর্ম। ইসলামে অন্য ধর্মের লোকদের সন্মান দেওয়ার কথা বলা হয়েছে। তাই গুজবে কান দিয়ে হিন্দু ধর্মের লোকদের বাড়ি ঘরে হামলা করা যাবেনা। পুলিশ সুপার বলেন,সম্প্রতি কুমিল্লায় কোরআন শরীফের অবমাননা করা হয়েছে এমন সংবাদে নোয়াখালী সহ কয়েকটি জেলায় সংখ্যালঘু পরিবারের উপরে হামলা করা হয়েছে। কিন্তু তদন্তে বের হয়ে এলো ঐ ঘটনায় ইকবাল হাসান নামে এক মুসলমান যুবক গ্রেপ্তার হয়েছে। তাহলে এতগুলো নিরিহ সংখ্যা লঘুদের উপর হামলা করা হলো কেনো? কি অপরাধ ছিলো তাদের? 

এসপি জাহিদ আরো বলেন,আপনারা সোশ্যাল মিডিয়া ব্যবহারে আরো বেশি সর্তকতা অবলম্বন করবেন। না জেনে না বুঝে কোন ধর্মীয় উস্কানি মুলক জিনিস শেয়ার করবেন না। যদি শেয়ার করেন তাহলে আপনারা ডিজিটাল নিরাপর্ত্তা আইনের আওতায় পড়ে যাবেন। 

পরে পুলিশ সুপার ব্যক্তব্য শেষে  আসমানখালী জামে মসজিদে পবিত্র জুম্মার নামাজ আদায় করেন। এসময় পুলিশ সুপারের সাথে অতিরিক্ত পুলিশ সুপার, আলমডাঙ্গা থানার ওসি সহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্য উপস্থিত ছিলেন। 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন