ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় শ্যামনগরে জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

দ্বারা Update Satkhira
০ মন্তব্য 217 দর্শন

 

ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় শ্যামনগর পরিদর্শন ও জরুরি সভা করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। সোমবার সকালে শ্যামনগর উপজেলা পরিষদে ঘূর্ণঝড় সিত্রাং মোকাবিলায় শ্যামনগর উপজেলা প্রশাসনের সকল দপ্তর, স্বেচ্ছাসেবী সংগঠন, জনপ্রতিনিধি ও এনজিওসমূহের প্রতিনিধিগণকে নিয়ে জরুরি সভা করেছেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

এসময় তিনি বলেন, প্রতিবন্ধী, বৃদ্ধ, শিশু ও গর্ভবতী নারীসহ ঝুঁকিপূর্ণ এলাকার মানুষকে অগ্রাধিকারের ভিত্তিতে উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে স্থানান্তর এবং শিশু ও নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এছাড়াও প্রয়োজনে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা গ্রহণ করতে বলেন তিনি।
জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির আরো বলেন, পর্যাপ্ত শুকনা খাবারের মজুদ, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, জেরিকেন, ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট এবং বিশুদ্ধ খাবার পানি সরবরাহ, প্রয়োজনীয় সংখ্যক ইঞ্জিনচালিত নৌকা/ট্রলার এবং স্থলযান প্রস্তুত রাখা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর টিম (রাস্তায় গাছ পড়লে তা দ্রæত অপসারণে প্রয়োজনীয় যন্ত্রপাতি ও কর্মী বাহিনীসহ) প্রস্তুত রাখতে হবে।

জরুরি সভায় শ্যামনগর উপজেলার পরিষদের চেয়ারম্যান আতাউল হক দোলন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আকতার হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)সহ সকল দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন