রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম – সেবা) পাচ্ছেন চুয়াডাঙ্গা সদর থানার ওসি সেকেন্দার আলী

দ্বারা zime
০ মন্তব্য 119 দর্শন

 

পুলিশ সপ্তাহ -২০২৪ এ অসীম সাহসিকতা ও বিরক্তপূর্ণ কাজের স্বীকৃতি স্বরুপ ৩৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক বিপিএম, ৬০ জনকে রাষ্ট্রপতি পুলিশ পদক পিপিএম এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা,কর্তব্যনিষ্ঠা সততা ও শৃঙ্খলা মূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) এবং ২১০ জন কে রাষ্ট্রপতি পুলিশ পদক পিপিএম -সেবা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা  বিভাগ এক প্রজ্ঞাপনে এই তালিকা প্রকাশ করেছে।সেই তালিকায় রয়েছে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ মো: সেকেন্দার আলীর নাম।

চুয়াডাঙ্গা সদর থানার ওসি সেকেন্দার আলী অসীম সাহসিকতা ও বিরক্তপূর্ণ কাজের স্বীকৃতি স্বরুপ এবার পুলিশ সপ্তাহে পিপিএম-সেবা রাষ্ট্রপতি পুলিশ পদক পাচ্ছেন। খোজ নিয়ে জানা যায়,ওসি সেকেন্দার আলী চুয়াডাঙ্গা সদর থানা এলাকায় রেকর্ডব্রেক পরিমান মাদক উদ্ধার, অস্ত্র উদ্ধার, সাজা প্রাপ্ত আসামি আটক করে দৃষ্টান্ত স্থাপন করেছেন।দ্বাদশ জাতীয় নির্বাচনের সময় তিনি চুয়াডাঙ্গার আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ অবদান রাখায় নির্বাচন কমিশন সচিবের ধন্যবাদ পত্র পেয়েছেন।চুয়াডাঙ্গা থানার আগে তিনি মাগুরা সদর থানার ওসি ছিলেন।মাগুরা সদর থানার ওসি থাকাকালীন তিনি সে এলাকার আইন-শৃংখলা পরিস্থিত র ব্যাপক পরিবর্তন ঘটিয়েছেন।এর আগে ওসি সেকেন্দার আলী খুলনা দকাোপ থানার ওসি ছিলেন।দাকোপ থানার ওসি থাকা কালীন সময়ে তিনি অপরাধ দমনে বিশ্বাস অবদান রাখায় খুলনা রেঞ্জের কয়েকবার শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কার পান।

ওসি সেকেন্দার আলী বাগেরহাট সদর উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের  কৃতি সন্তান।ওসি সেকেন্দার আলী  ২০০৮ সালে আউটসাইড ক্যাডেট পুলিশের এসআই পদে চাকরি পান। সেখান থেকে রাজশাহীর  পুলিশ ট্রেনিং সেন্টার থেকে প্রশিক্ষণ শেষ করে দেশের বিভিন্ন থানায় এস আই পদে চাকরি করেন।পরে ২০১৬ সালে তিনি এসআই থেকে পরিদর্শক পদে পদোন্নতি পান।ওসি সেকেন্দার আলী ব্যক্তিগত জীবনে বিবাহিত, তিনি এক কন্যা ও এক পুত্র সন্তানের জনক। তিনি সকলের দোয়া প্রত্যাশী।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন