৪র্থ ধাপের ইউপি নির্বাচন উপলক্ষে ব্রিফিংয়ে যা বল্লেন পুলিশ সুপার

দ্বারা zime
০ মন্তব্য 227 দর্শন

 

চুয়াডাঙ্গা জেলার সদর থানাধীন ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচনকল্পে ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

চুয়াডাঙ্গা জেলার সদর থানাধীন আলুকদিয়া, মোমিনপুর, কুতুবপুর ও পদ্মবিলা ইউনিয়ন পরিষদের ৪র্থ ধাপের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচন উপলক্ষে চুয়াডাঙ্গা পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে নির্বাচনী ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচন করতে পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে আজ ২৫.১২.২০২১ খ্রিঃ তারিখ সকাল ১১.০০ ঘটিকায় নির্বাচন ডিউটিতে নিয়োজিত পুলিশ অফিসার ফোর্স এবং আনসার সদস্যদের উদ্দেশ্যে দিক- নির্দেশনামূলক বক্তব্য দেন সুযোগ্য পুলিশ সুপার  মোঃ জাহিদুল ইসলাম।

এসময় চুয়াডাঙ্গা জেলার পুলিশ প্রধান পুলিশ সুপার জনাব মোঃ জাহিদুল ইসলাম মহোদয় বলেন, আসন্ন চুয়াডাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও স্বচ্ছ করতে পুলিশকে মূখ্য ভূমিকা পালন করতে হবে। যে কোন অপশক্তি,ভয়ভীতি,বাধা জয় করার মতো শক্তি বাংলাদেশ পুলিশের আছে। পুলিশ, আনসার ও আইন-শৃঙ্খলা বাহিনীর যারা নির্বাচনের দায়িত্বে আছেন তারা ঈমানের সহিত দায়িত্ব পালন করবেন। আমরা প্রজাতন্ত্রের কর্মচারী ও জনগনের সেবক এবং ভোট হচ্ছে প্রত্যেক ভোটারের পবিত্র আমানত। সেই পবিত্র আমানত রক্ষার্থে আমরা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত। সকল ভোটারের সাথে ভাল আচরণ করতে হবে এবং ভোট কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের নির্দেশনা মোতাবেক কাজ করার জন্য বলেন ; কোন সমস্যা দেখা দিলে মোবাইল পার্টি ও স্ট্রাইকিং পার্টির সহায়তা নেওয়ার জন্য তিনি উল্লেখ করেন। উল্লেখ্য ২৬ ডিসেম্বর ২০২১ তারিখ সকাল ০৮.০০ ঘটিকায় কুমারখালী ও খোকসা থানা এলাকার ইউনিয়ন পরিষদ নির্বাচন শুরু হবে এবং কোন প্রকার বিরতী ছাড়াই বিকাল ০৪.০০ ঘটিকা পর্যন্ত ভোট গ্রহণ কার্যক্রম চলবে।

আসন্ন ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন সুষ্ঠ, সুন্দর অবাধ ও নিরপেক্ষ করতে প্রতিটি ভোট কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্য, ১ জন আনসারের পিসি, ১ জন এপিসি, ৮ জন পুরুষ ও ৭ জন সাধারণ অঙ্গীভূত আনসার এবং ভোট গ্রহণকারী কর্মকর্তাবৃন্দ দায়িত্ব পালন করবেন। এ ছাড়াও প্রতি ৩ টি ভোট কেন্দ্রের জন্য ১ টি মোবাইল পার্টি এবং প্রতিটি ইউনিয়নের জন্য ১ টি করে স্ট্রাইকিং টিম দায়িত্ব পালন করবে। তাছাড়া র‍্যাবের টিম, বিজিবি টিম, সাদা পোষাকে ডিএসবি নজরদারি, ডিবির ঈগল-১ টিম এবং অত্যাধুনিক প্রশিক্ষণ প্রাপ্ত রোবকাপ টিম উপজেলা প্রশাসনের নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবে। এছাড়াও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবে। ব্যালট পেপার, ভোটকেন্দ্র ও ভোটারের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার জন্য নির্বাচন পূর্ব করনীয়, নির্বাচনের দিনে করনীয় এবং নির্বাচন পরবর্তী করনীয় কাজ গুলো আন্তরিকতা সহিত ঠিক ভাবে করার জন্য সকলকে নির্দেশ প্রদান করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল)  আনিসুজ্জামান,
সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল)  মোঃ মুন্না বিশ্বাস, অফিসার ইনচার্জ চুয়াডাঙ্গা সদর থানা ও জেলা গোয়েন্দা শাখা এবং ডিআইও-১ সহ নির্বাচনে দ্বায়িত্বপ্রাপ্ত বিভিন্ন পদমর্যাদার অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন