বাংলাদেশ পুলিশের প্লাজমা ব্যাংকে প্লাজমা ডোনেট করলেন কুমিল্লা জেলা পুলিশের ২৭ জন করোনা জয়ী পুলিশ সদস্য

দ্বারা zime
০ মন্তব্য 313 দর্শন

 

“করোনা জয়ী পুলিশের প্লাজমায়, বাঁচুক অন্যের জীবন;
জাগ্রত মানবতায় দৃঢ় হোক, পুলিশ-জনতার বন্ধন।”

দেশে করোনা মহামারীর শুরু থেকেই জীবনের ঝুঁকি নিয়ে আর্তমানবতার সেবায় মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পুলিশ। ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীর অপ্রতুলতা কিংবা মৃত্যুভয়, কোনো কিছুই বাধা হয়ে দাঁড়াতে পারেনি মানবিক আবেগের সম্মুখে। মাসের পর মাস নিজের পরিবার-পরিজন থেকে দূরে থেকে শত প্রতিকূলতার মাঝেও মনোবল অটুট রেখে দিন-রাত নিয়োজিত থেকেছে দেশের সেবায়। এরই মাঝে করোনা আক্রান্ত হয়ে এপর্যন্ত মহান আত্মত্যাগ করেছেন বাংলাদেশ পুলিশের ৪১জন দেশ প্রেমিক পুলিশ সদস্য। আর, মোট আক্রান্ত হয়েছেন ১২ হাজারেরও বেশি পুলিশ সদস্য।

তবে, আক্রান্ত বা মৃত্যু, বাংলাদেশ পুলিশের পথচলায় বিচলিত করতে পারেনি এতটুকু। বরং, প্রতিটি আত্মত্যাগে মনোবল আরো দৃঢ় হয়েছে বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্যের। নতুন অনুপ্রেরণায় আত্মনিয়োগ করেছে নতুন কোনো মানব কল্যানে। তারই অংশ হিসেবে বাংলাদেশ পুলিশের করোনা জয়ী সদস্যদের প্লাজমায় গড়ে তোলা হয়েছে প্লাজমা ব্যাংক। যে প্লাজমা দিয়ে শুধু বাংলাদেশ পুলিশের করোনা আক্রান্ত সদস্যদেরই চিকিৎসা করা হয় না, বরং করোনা আক্রান্ত হয়ে মৃত্যুপথযাত্রী যেকোনো বাংলাদেশী নাগরিক এই প্লাজমা নিতে পারেন।

এই মহতি উদ্যোগে কুমিল্লা জেলা পুলিশের পুলিশ সুপার এর অনুপ্রেরণায় আজ বাংলাদেশ পুলিশ এর প্লাজমা ব্যাংকে প্লাজমা ডোনেট করেন কুমিল্লা জেলা পুলিশের ২৭ জন করোনা জয়ী পুলিশ সদস্য।





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন