পুলিশ হবে মানুষের প্রথম ভরসাস্থল : খুলনা রেঞ্জ ডিআইজি ড.খ :মহিদ উদ্দিন

দ্বারা zime
০ মন্তব্য 330 দর্শন

 

খুলনা রেজ্ঞের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল ডিআইজি খ.খ:মহিদ উদ্দিন বিপিএম-বার বলেছেন, পুলিশ হবে মানুষের প্রথম ভরসাস্থল। কারন,জনগনের টাকায় আমাদের বেতন হয়, পোশাক শ্রমিকের কষ্টের টাকায় আমাদের বেতন হয় তাই জনগণ রাষ্টের সকল ক্ষমতার উৎস। তাই জনগণের দৌরগোড়ায় পুলিশি সেবা পৌছে দিতে হবে।বৃহম্পতিবার সকালে চুয়াডাঙ্গা শিল্পকলা একাডেমীতে জেলা পুলিশ আয়োজিত বিট পুলিশিং সভায় প্রধান অতিথির ব্যক্তব্যে  তিনি এসব কথা বলেন। 

রেজ্ঞ ডিআইজি তাঁর ব্যক্তব্যে বলেন,বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড.বেনজীর আহমেদ বিপিএম-বার  মহোদয়ের নির্দেশে  দেশে মোট ৬,৯১২ টি বিট পুলিশে ভাগ করা হয়েছে। প্রত্যেকটি বিটে এক জন এসআই ও এএসআই কে নিয়োগ দেওয়া হয়েছে। এই বিট পুলিশিংয়ের প্রধান কাজ হলো সংশ্লিষ্ট এলাকার জনগণ কে সেবা দেওয়া।জনগণ সেবা নিতে থানায় যাবেনা বরং পুলিশ সেবা নিয়ে জনগণের বাড়িতে যাবে। 

ডিআইজি বলেন, আমি বাংলাদেশ কে ভালোবাসি, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা করি, জাতীয় চার নেতা কে শ্রদ্ধা করি আর শ্রদ্ধা করি মহান মুক্তিযোদ্ধা অংশ গ্রহণ কারী সকল বীর মুক্তিযোদ্ধা  দের কে। তিনি বলেন বাংলাদেশ পুলিশ ২৫ শে মার্চ কালো রাতে সর্বপ্রথম মুক্তিযুদ্ধে বুলেট চালিয়েছিলেন রাজারবাগ পুলিশ লাইন্স থেকে। আমি তাঁদের কেও শ্রদ্ধা করি।

ড.মহিদ উদ্দিন বলেন, কোনো অপরাধ কে প্রচ্ছয় দেবেন না। তাই যেই হোক আর যে দলের ই হোক। বিশেষ করে মাদক কে প্রচ্ছয় দিবেন না। একজন মাদক সেবী একটি পরিবার কে ধংস করার জন্যই যথেষ্ট।তাই মাদকে সব সময় জিরো টলারেন্স নীতি নিয়ে কাজ করবেন।

ডিআইজি বলেন, কোনো পুলিশ সদস্য অপেশাদার আচরণ করবেন না, কোনো রকম ফৌজদারী অপরাধে জড়াবেন না, কারো বিরুদ্ধে যড়ষন্ত্র মুলক মামলা দিতে পারবেন না,আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে চাই।আমরা সত্যি সত্যিই জনগণের পুলিশ হতে চাই।

ডিআইজি তাঁর ব্যক্তব্য আরো বলেন,আমি আমার চাকুরী জীবনে কোনো দিন আমার ফোনের সুইচ অফ করিনি। অনেক  অশিক্ষিত নারীদের সাথেও কথা বলি,তাদের ভাষা আমি ঠিক ভাবে বুঝতে পাররিনা,তারপরেও আমি তাদের কথা ধৈয্যধরে শুনি। তিনি বলেন, কারো সমস্যা ওসি সমাধান না করতে পারলে এসপির কাছে যাবেন, এসপি সমাধান কা করতে পারলে আমার কাছে আসবেন। আমি আমার ফোন নাম্বার আপনাদের দিয়ে গেলাম  01320-139800. আপনারা সব সময় আমার সহযোগীতা পাবেন।

 চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে বিট পুলিশিং সভায়  বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান শামসুল আবেদীন, চুুয়াডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আসাদুল হক বিশ্বাস,  বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক  মোঃ আব্দুল হান্নান প্রমুখ। 





০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন