সাতক্ষীরায় নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা শিক্ষার্থীরা

দ্বারা zime
০ মন্তব্য 272 দর্শন
ইব্রাহিম খলিল: বছরের প্রথম দিনে সাতক্ষীরা জেলায় শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণ শুরু হয়েছে। আনন্দ-উল্লাসের মধ্যদিয়ে সকাল থেকে শিক্ষার্থীরা নতুন বই নেওয়ার জন্য নিজ নিজ বিদ্যালয়ে উপস্থিত হয়। জেলায় প্রথম দিনে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ৪ লাখ ২০ হাজার ৮৫৬ জন শিক্ষার্থীর মাঝে ২৪ লাখ ৮৮ হাজার ৪৫৬টি বই বিতরণ করা হয়েছে। এর মধ্যে প্রাথমিক পর্যায়ে জেলার মোট ২ লাখ ৩৬ হাজার ৮৫৬ জন শিক্ষার্থীর মাঝে ১০ লাখ ২১ হাজার ৫০২ টি বই এবং মাধ্যমিক পর্যায়ে ১ লাখ ৮৪ হাজার শিক্ষার্থীর মাঝে ১৪ লাখ ৬৬ হাজার ৯৫৪টি বই বিতরণ করা হয়। ১ জানুয়ারি সোমবার সকাল ১০ টায় সিলভার জুবিলি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের মধ্য দিয়ে জেলায় বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। এরপর পর্যায়ক্রমে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারী বালিকা বিদ্যালয়সহ জেলার বিভিন্ন স্কুলে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
“শিক্ষা নিয়ে গড়বো দেশ-শেখ হাসিনার বাংলাদেশ” এই ¯েøাগানকে সামনে রেখে সাতক্ষীরায় সোমবার শীতের সকালে সরকারি-বেসরকারি স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয় নতুন বই। নতুন বই হাতে পেয়ে শিক্ষার্থীরা যেমন আনন্দিত তেমনি তাদের স্বপ্ন আর কল্পনার রাজ্যও যেন নতুন নতুন পরিকল্পনায় সেজে উঠলো।
পরে সকাল ১১টায় সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।
এদিকে সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয়ে বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন। শিক্ষার্থী-শিক্ষক-অভিভাবক, স্থানীয় জনপ্রতিনিধি, প্রাথমিক শিক্ষা সংশ্লিষ্ট দপ্তরসমূহের কর্মকর্তা-কর্মচারী এবং গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে বই বিতরণ উৎসব উদযাপিত হয়।




০ মন্তব্য

আরও পোস্ট পড়ুন

মতামত দিন